•   Tuesday, 22 Oct, 2024

গাজায় হামলা না থামালে নতুন যুদ্ধক্ষেত্র তৈরি হবে হুমকি ইরানের

Generic placeholder image
  Johan

ইরানের শীর্ষ এই কূটনীতিক বলেছেন, ইরান নির্বিকারভাবে দাঁড়িয়ে এই পরিস্থিতি দেখতে পারে না। লেবাননের ইরান-সমর্থিত সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর ইসরায়েলি লক্ষ্যবস্তুতে ক্রমবর্ধমান আক্রমণের পরিপ্রেক্ষিতে প্রতি ঘণ্টায় একটি নতুন যুদ্ধক্ষেত্র তৈরি হওয়ার সম্ভাবনা বাড়ছে বলে জানিয়েছেন তিনি।

দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, হামাস-ইসরায়েল যুদ্ধের মাঝে কাতার সফরে গেছেন হোসাইন আমির আব্দুল্লাহিয়ান। সেখানে কাতারের জ্যেষ্ঠ কর্মকর্তা এবং ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের রাজনৈতিক ব্যুরো প্রধান ইসমাইল হানিয়াহর সাথে বৈঠক করেছেন তিনি। 

ইরানের সরকারি সংবাদ সংস্থা আইআরএনএ বলছে, গাজায় ‘ত্রাণ সামগ্রী’ পাঠানো এবং গাজা সীমান্তের কাছে মিসরে একটি ফিল্ড হাসপাতাল চালুর বিষয়ে ওই অঞ্চলের দেশগুলোর সাথে আলোচনা করছে ইরান। 

একই দিন ইসরায়েল ও ফিলিস্তিনিদের মাঝে চলমান যুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র ইতিমধ্যে ব্যাপকভাবে জড়িয়ে পড়েছে এবং এ জন্য ওয়াশিংটনকে অবশ্যই জবাবদিহি করতে হবে বলে হুঁশিয়ারি দেয় ইরান। তেহরানে এক সংবাদ সম্মেলনে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি এই হুঁশিয়ারি দিয়েছেন।

Comment As:

Comment (0)