•   Tuesday, 22 Oct, 2024

পাহারা বসিয়ে এবার আর গদি রক্ষা করা যাবে না গণতন্ত্র মঞ্চ

Generic placeholder image
  Johan

রোববার (২১ অক্টোবর) মঞ্চের শরিক দল নাগরিক ঐক্যের সেগুনবাগিচা কার্যালয়ে মঞ্চের শীর্ষ নেতাদের বৈঠকে তারা এ কথা বলেন।  তারা বলেন, দমন-নিপীড়নের পাশাপাশি সরকার পরিকল্পিতভাবেই উসকানি ও সহিংসতার বিস্তার ঘটিয়ে চলেছে। কিন্তু এই পথে এবার আর গদি রক্ষা করা যাবে না। মঞ্চের নেতাদের দাবি, বিরোধী দলের নেতাকর্মীদের মামলা দ্রুত নিষ্পত্তি করার নির্দেশনা বিচার বিভাগের ওপর নগ্ন হস্তক্ষেপের শামিল। প্রধানমন্ত্রী যখন রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত্বশীল জায়গায় থেকে বিরোধীদলের নেতাকর্মীদের সব মামলা দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দেন, তখন দেশের বিচার বিভাগের স্বাধীনতা বলে আর কিছু থাকে না। 

সরকারের পদত্যাগের যুগপৎ কর্মসূচি ২৮ অক্টোবর সমাবেশ সফল করার আহ্বান জানিয়ে মঞ্চের নেতারা বলেন, সভায় বিএনপি ও বিরোধীদলগুলোর আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশকে কেন্দ্র করে যেভাবে বিরোধীদলীয় নেতা কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে তার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

মঞ্চের বর্তমান সমন্বয়ক জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম।

Comment As:

Comment (0)